সংবাদ শিরোনাম :
নির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

নির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

নির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রীনির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী
নির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

লোকালয় ডেস্কঃ আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকালীন আইনশৃঙ্খলা রক্ষা করা নির্বাচন কমিশনের (ইসি) দায়িত্ব বলে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমাদের আইনশৃঙ্খলা বাহিনী দক্ষতা ও পেশাদারিত্বের দিক দিয়ে আগের চেয়ে অনেক বেশি সক্ষমতা অর্জন করেছে। কাজেই নির্বাচনকে কেন্দ্র করে কেউ যদি বিশৃঙ্খলার চেষ্টা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা মোকাবেলা করবে।

শনিবার রাজধানীর নাজিমুদ্দিন রোডের পুরান কারাগারে জেল হত্যা দিবস উপলক্ষ্যে জাতীয় চার নেতাকে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

তিনি আরো বলেন, নির্বাচনকালীন আইনশৃঙ্খলা রক্ষা করা নির্বাচন কমিশনের দায়িত্ব। পাশাপাশি আমাদের আইনশৃঙ্খলা বাহিনী দক্ষতা ও পেশাদারিত্বের দিক দিয়ে আগের চেয়ে অনেক বেশি সক্ষমতা অর্জন করেছে। কাজেই নির্বাচনকে কেন্দ্র করে কেউ যদি বিশৃঙ্খলার চেষ্টা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা মোকাবেলা করবে।

এর আগে মন্ত্রী ১৯৭৫ সালের এ দিন মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি অবস্থায় নিহত জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম. মনসুর আলী এবং আবু হেনা মোহাম্মদ কামরুজ্জামানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

উল্লেখ্য, ১৯৭৫ সালের এই দিনে জাতীয় চার নেতা- সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ভেতর নির্মমভাবে হত্যা করা হয়।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় এই চার নেতা বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে নেতৃত্ব দিয়ে দেশের বিজয় ছিনিয়ে আনেন। তারা মুজিবনগর সরকার গঠনে বিশেষ ভূমিকা রেখেছিলেন। মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেয়া এই সরকারের ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি ছিলেন সৈয়দ নজরুল ইসলাম। সেই সাথে তাজউদ্দিন আহমেদ প্রধানমন্ত্রী, ক্যাপ্টেন মনসুর আলী অর্থমন্ত্রী এবং এএইচএম কামরুজ্জামান স্বরাষ্ট্র, ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com